জেবা চৌধুরী নামে এক নারী বিচারককে হুমকিমূলক বক্তব্য দেওয়ায় ফের ক্ষমা চাইলেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান। গতকাল বুধবার নিউজ ইন্টারন্যাশনালের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

ইসলামাবাদের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মালিক আমানের সামনে গতকাল হাজির হয়েছেন পিটিআই চেয়ারম্যান। সেখানে তিনি আবার তার অনুশোচনার কথা জানান। গত বছরে ইসলামাবাদে এফ-৯ পার্কে রাজনৈতিক সমাবেশে ওই বিচারকের বিরুদ্ধে বিদ্বেষমূলক বক্তৃতা দেন ইমরান খান।

সে সময় তিনি ইসলামাবাদের সিনিয়র পুলিশ কর্মকর্তা ও জেবা চৌধুরীকে হুমকিস্বরুপ বক্তৃত্বা দেন। গত বছরের এপ্রিলে প্রধানমন্ত্রী পদ থেকে ক্ষমতাচ্যুত হন ইমরান খান। এরপরেই বিভিন্ন সমাবেশে জ্বালাময়ী ভাষণ দেন।

প্রতিবেদনে বলা হয়েছে, শুনানির সময় পিটিআই প্রধান জানান তিনি এর আগে উল্লিখিত বিচারকের আদালতে যান এবং তিনি যে ক্ষমাপ্রার্থী ছিলেন তা জানিয়েছেন।

ইমরান খান বিচারক আমানের সামনে বলেন, ‘আমি নারী বিচারকের আদালতে যাই এবং বলি আমার কথায় যদি কেউ আঘাত পায় তাহলে আমি ক্ষমাপ্রার্থী। নিউজ ইন্টারন্যাশনাল জানিয়েছে, সমাবেশে ভাষণ দেওয়ার এক মাস পর পিটিআই প্রধান জেবার আদালতে যান ক্ষমা চাইতে। কিন্তু পুলিশ ওই নারী বিচারকের রুম বন্ধ করে দেন এবং জানান তিনি নেই।’

পুলিশ ও নারী বিচারককে হুমকি দেওয়ার জন্য গতবছরেই ইমরান খানের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।